দুই মাস আগে, স্যামসাং দুইটি নতুন ISOCELL সেন্সর উন্মোচন করেছিল: ISOCELL Vizion 63D এবং ISOCELL Vizion 931।

দুই মাস আগে, স্যামসাং দুইটি নতুন ISOCELL সেন্সর উন্মোচন করেছিল: ISOCELL Vizion 63D এবং ISOCELL Vizion 931।

Metalenz হল হার্ভার্ড ল্যাবস থেকে বের হওয়া একটি অপটিক্স কোম্পানি, যার পিছনে ইন্টেল এবং SDK এর মতো প্রতিষ্ঠান রয়েছে।

Metalenz-এর 3D মুখ বায়োমেট্রিক সিস্টেমটি স্যামসাং-এর ISOCELL Vizion 931 সেন্সরকে এর বিপ্লবী ধ্রুবকীয়-সাজসজ্জার ইমেজিং সিস্টেমের জন্য একটি আলোর ইঞ্জিন হিসেবে ব্যবহার করে। Metalenz কনজ্যুমার ইলেকট্রনিক্স, অটোমোটিভ, এবং IoT অ্যাপ্লিকেশনগুলির জন্য অপটিক্যাল সিস্টেম ডিজাইন এবং বিকাশ করে এমন একটি কোম্পানি, তারা Polar ID নামে তাদের প্রথম পূর্ণ সিস্টেম 3D মুখ বায়োমেট্রিক সিস্টেমের ঘোষণা দিয়েছে। এই সিস্টেমটি বিভিন্ন ডিভাইসে, যেমন স্মার্টফোন এবং ট্যাবলেটে ব্যবহারের জন্য 3D মুখ স্ক্যানিং, সনাক্তকরণ, এবং আনলক সিস্টেম তৈরি করেছে।

অপটিক্স ফার্মটি দাবি করেছে যে Polar ID হল “বিশ্বের একমাত্র কনজ্যুমার-গ্রেড ইমেজিং সিস্টেম যা আলোর পূর্ণ ধ্রুবকীয় অবস্থা অনুভব করতে পারে।” এর মানে হল এটি একটি একক ছবি দিয়ে কাজ করতে পারে, যেখানে অন্যান্য 3D মুখ আনলক সিস্টেমগুলিকে কাজ করতে একাধিক ছবির প্রয়োজন হয়। এই নতুন সিস্টেমটি পুরো প্রক্রিয়াটিকে দ্রুত এবং আরও নির্ভুল করে তোলে। কোম্পানিটি দাবি করে যে Polar ID ঐতিহ্যবাহী মুখ আনলক সমাধানগুলির চেয়ে 50% বেশি খরচ-কার্যকর এবং ছোট।

Metalenz বলেছে যে তারা স্যামসাং-এর ISOCELL Vizion 931 সেন্সরের সাথে তাদের অংশীদারিত্ব এবং এর গণ উৎপাদন ক্ষমতা স্মার্টফোনগুলিতে Polar ID বায়োমেট্রিক সিস্টেমের দ্রুত অভিযোজন সম্ভব করে তোলে। এই সিস্টেমটি নিকট-ইনফ্রারেড স্পেকট্রামে 3D মুখ সনাক্তকরণ এবং বায়োমেট্রিক্স অফার করে শিল্পের সেরা কোয়ান্টাম দক্ষতা এবং উন্নত গ্লোবাল শাটার প্রযুক্তি সহ।

Polar ID সিস্টেমটি স্পেনের বার্সেলোনায় MWC 2024-এ প্রদর্শিত হচ্ছে। MWC-এর দর্শনার্থীরা স্ন্যাপড্রাগন 8 জেন 3 প্রসেসর ব্যবহার করে স্মার্টফোন রেফারেন্স ডিজাইনে Polar ID-এর কম্প্যাক্ট পদচিহ্ন, নিরাপত্তা, গতি, এবং সাশ্রয়ীতা অভিজ্ঞতা লাভ করতে পারবেন। মনে হচ্ছে, বেশ কয়েকটি স্মার্টফোন ব্র্যান্ড Polar ID মূল্যায়ন করছে, এবং এই বছরের দ্বিতীয় প্রান্তিকে অতিরিক্ত মূল্যায়ন কিটগুলি উপলব্ধ হবে। আমরা আশা করতে পারি যে এই বছরের দ্বিতীয়ার্ধে বা পরের বছরে এটি স্মার্টফোনগুলিতে ব্যবহৃত হবে।

এই নতুন সিস্টেমটি স্মার্টফোন, AR/VR/MR ডিভাইস, ট্যাবলেট, ল্যাপটপ, এবং আরও অনেক কিছুতে ব্যবহৃত হতে পারে।

তথ্য ও প্রযুক্তি