ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

বিশ্বচ্যাম্পিয়ন যুব ক্রিকেট দলকে গণসংবর্ধনা দেবে সরকার

স্পোর্টস ডেস্ক
১০ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৩
আপডেট: ০৫ আগস্ট ২০২০ ১৬:৫৭
বিশ্বচ্যাম্পিয়ন যুব ক্রিকেট দলকে গণসংবর্ধনা দেবে সরকার সংগৃহিত

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বিশ্বচ্যাম্পিয়ান হওয়ায় জুনিয়র ক্রিকেট দলকে গণসংবর্ধনা দেবে সরকার। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে গণসংবর্ধনার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার (১০ ফেব্রুয়ারি) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ক্রিকেটে ভারতের বিপক্ষে খেলে বিশ্ব চ্যাম্পিয়ান হওয়া গোটা জাতির বিজয় বলে উল্লেখ করেছেন ওবায়দুল কাদের। তিনি জানান, সোমবারের নিয়মিত মন্ত্রিসভা বৈঠকের শুরুতেই জুনিয়র ক্রিকেট টিমকে অভিনন্দন জানানো হয়। বৈঠকের শুরুতে অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে জুনিয়র টাইগারদের গণসংবর্ধনা দেওয়ার সিদ্ধান্ত আসে। কাদের আরও জানান, ক্রিকেট টিম ফিরে এলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সুবিধামতো একটা সময়ে তাদের এই বিজয়কে সেলিব্রেট করা হবে।

এছাড়া তিনি বলেন, ‘স্বাধীনতার পর কোনো খেলায় আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হতে পারিনি। এবারই প্রথম আমরা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছি। এই জয়ের পথ ধরে বাংলাদেশ একদিন বিশ্বকাপ আনবে, আমরা এটা প্রত্যাশা করি। তবে প্রত্যাশা বাড়িয়ে দিয়েছে তরুণ ক্রিকেটারদের এই দুর্দান্ত পারফরম্যান্স। বিশেষ করে ক্যাপ্টেন যে পরিপক্বতা দলনেতা হিসেবে প্রদর্শন করেছে তা অবিশ্বাস্য।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তৃণমূল পর্যায়ে ক্রিকেটে নিবিড় প্রশিক্ষণ খুব প্রয়োজন হয়ে পড়েছে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ বিজয়ের নায়ক আকবরের বাড়ি বাংলাদেশের পিছিয়ে পড়া রংপুর জেলার কুড়িগ্রামে। দলে কুড়িগ্রাম ও পঞ্চগড়ের খেলোয়াড়ও আছে। বিকেএসপিতে তৃণমূলের যে প্রশিক্ষণের ব্যবস্থা আছে তা আরও বিস্তৃত করতে হবে। সেখান থেকেই নতুন নতুন ক্রিকেটার সৃষ্টি হবে।