ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আমার দেশ ডেস্ক
২৫ অক্টোবর ২০২০ ১৪:০০
আপডেট: ২৯ নভেম্বর ২০২০ ১৮:২৪
উপজেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

পুরুষ এবং ছেলেদের সংযুক্তিকরণ নেটওয়ার্ককে শক্তিশালী করার মাধ্যমে বাংলাদেশের নারী শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ প্রকল্পের আওতায় ব্র্যাক এর সহযোগিতায় ব্রেকিং দ্য সাইলেন্স এর আয়োজনে উপজেলা পর্যায়ে নারী শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সভাপতিত্ব করেন কোহিনুর ইসলাম, ভাইস চেয়ার, সদর উপজেলা পরিষদ, সাতক্ষীরা।

তিনি বলেন, বর্তমান সময়ে নারী নির্যাতন বেড়ে গেছে। করোনার এই সংকটকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বাল্যবিবাহও বেড়ে গেছে। আমরা স্ব স্ব অবস্থান থেকে যদি সঠিক মতো দ্বায়িত্ব পালন করি, তাহলে বাল্যবিবাহ সহ সকল প্রকার নারী নির্যাতন বন্ধ হবে। এছাড়া বক্তব্য রাখেন, জোৎনা আরা, চেয়ারম্যান, জাতীয় মহিলা সংস্থা, সাতক্ষীরা। তিনি বলেন, আমরা যারা রাজনীতি করি, আমাদের সতর্ক থাকতে হবে যেন, কেউ নারী নির্যাতন তথা ধর্ষণ, বাল্যবিবাহ করতে না পারে। যদি কেউ নারী শিশু নির্যাতন করে সে যেই হোক তাদেরকে আইনের আওতায় আনার জন্য সরকার বন্ধ পরিকর। ফাতেমা জোহরা, প্রোগ্রাাম অফিসার, মহিলা বিষয়ক অধিদপ্তর, সাতক্ষীরা বলেন, আজকের উপজেলা নারী শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির মিটিং এর সিদ্ধান্তগুলো বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেওয়া হবে।

সভার এক পর্যায়ে প্রজেক্টেরের মাধ্যমে বিভিন্ন নারী শিশু নির্যাতনের উপর সচেতনমুলক ভিডিও দেখানো হয় এবং মুক্ত আলোচনা করা হয়। মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, শেখ সহিদুর রহমান, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, মোহাঃ আবদুল গনি, উপজেলা শিক্ষা কর্মকর্তা, নির্মল কান্তি মন্ডল, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, মোহছেনা বেগম, সম্পাদিকা, সাতক্ষীরা মহিলা সমিতি, মোঃ আক্তারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার, ওয়ান স্টপ ক্রাইসিস সেল, মোছাঃ হিরা খাতুন, তথ্যসেবা কর্মকর্তা, এএসকে আশরাফ, জেলা সমন্বয়কারী, ব্র্যাক, মোঃ শরিফুল ইসলাম, অফিস ইনচার্জ, ব্রেকিং দ্য সাইলেন্স মোঃ মনিরুজ্জামান টিটু, প্রজেক্ট কো-অর্ডিনেটর, ব্রেকিং দ্য সাইলেন্স প্রমুখ।