ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭

সাতক্ষীরায় জাতীয় বীমা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
০২ মার্চ ২০২০ ১০:০৭
আপডেট: ২৭ অক্টোবর ২০২০ ০৫:১৫
সাতক্ষীরায় জাতীয় বীমা দিবস উপলক্ষে বর্ণাঢ্য র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জি.এম আবুল হোসাইন : ‘বীমা দিবসে শপথ করি উন্নত দেশ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ১ম জাতীয় বীমা দিবস-২০২০ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০১ মার্চ) সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শেষ হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন,‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বীমার গুরুত্ব বুঝতে পেরেছিলেন বলেই তিনি ৭৩ সালে বীমা আইন প্রণয়ন করেছিলেন। তিনি আলফা ইন্সুরেন্স কোম্পানীতে যোগ দিয়েছিলেন। বীমার মাধ্যমে দেশের অনেক মানুষের বেকারত্ব দূর হয়েছে। জননেত্রী শেখ হাসিনার উদারনীতির কারণে ইন্সুরেন্স কোম্পানী গুলো সফলতা পেয়েছে।

auto

সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ফারইষ্ট ইসলামী লাইফ ইন্সুরেন্স’র শেখ আব্দুর রশিদ। অারো বক্তব্য রাখেন কর্ণফুলি ইন্সুরেন্স’র শাহাদাৎ হোসেন, পপুলার লাইফ ইন্সুরেন্স’র ইমাম হোসেন প্রমুখ। এসময় বাংলাদেশের একমাত্র রাষ্ট্রীয় জীবন বীমা প্রতিষ্ঠান 'জীবন বীমা কর্পোরেশন'র সাতক্ষীরা সেল্স ও কর্পোরেট সেবা দপ্তরের কর্মকর্তা সহ জেলার বিভিন্ন ইন্সুরেন্স কোম্পানীর কর্মকর্তা ও প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, ১৯৬০ সালে ১ মার্চ তৎকালিন সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আলফা ইন্স্যুরেন্স কোম্পানীতে কর্মরত ছিলেন। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১০ সালে বীমা আইন সংশোধন করে বীমা শিল্পের উন্নয়ন ও নিয়ন্ত্রন কতৃপক্ষ গঠন করেন। বঙ্গবন্ধুর কর্মজীবনের স্মৃতিকে স্বারণীয় করে রাখতে এই দিন জাতীয় বীমা দিবস ঘোষনা করেছে সরকার। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুসফিকুর রহমান মিল্টন।

সর্বশেষ সবখবর