ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

করোনা উপসর্গে সামেকে দুই বৃদ্ধের মৃত্যু

আমার দেশ ডেস্ক
২৫ ডিসেম্বর ২০২০ ১৮:১৩
আপডেট: ২৩ জানুয়ারি ২০২১ ০৪:২৩
করোনা উপসর্গে সামেকে দুই বৃদ্ধের মৃত্যু প্রতিকী

সাতক্ষীরায় একদিনের ব্যবধানে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা মেডিকেল কলেজ (সামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৫ ডিসেম্বর) সকালে ও বুধবার রাতে তারা মারা যান।

করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ব্যাক্তিরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার শাখরা কোমরপুর এলাকার মৃত মোন্তাজ মোড়লের ছেলে নাম মোঃ আব্দুল খালেক (৬৫) ও সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার মৃত হারুনার রশিদের ছেলে মোঃ সাঈদুল হক (৭০)।

সামেক হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, জ্বর, সর্দি, কাশি, শ্বাসকষ্ট ও হর্টের রোগসহ করোনার উপসর্গ নিয়ে আব্দুল খালেক ২৪ ডিসেম্বর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল সাড়ে ৮ টার দিকে তিনি মারা যান।

এদিকে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে বৃদ্ধ সাঈদুল হক গত ২০ ডিসেম্বর মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তিনি মারা যান।

তিনি আরো জানান, মৃত দুই বৃদ্ধের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুমেক হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হলেও এখনও পর্যন্ত তাদের রিপোর্ট পাওয়া যায়নি।

সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্যবিধি মেনে মৃত ওই ব্যক্তিদের লাশ দাফনের অনুমতি দেয়া হয়েছে।

এনিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে ২৫ ডিসেম্বর পর্যন্ত মারা গেছেন অন্ততঃ ১২৬ জন। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরো ৩১ জন।