ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ৯ মাঘ ১৪২৭

ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় ছোটপর্দা

বিনোদন ডেস্ক
০৪ জানুয়ারি ২০২১ ১০:২৫
আপডেট: ২১ জানুয়ারি ২০২১ ০৩:৫৫
ঘুরে দাঁড়ানোর প্রত্যাশায় ছোটপর্দা সংগৃহিত

নতুন বছর আসে অনেক নতুন স্বপ্ন আর প্রত্যাশা নিয়ে। বিশেষ করে ২০২০ যেভাবে সবার স্বপ্নকে স্তিমিত করে দিয়েছে তাতে ২০২১-এর কাছে সবার প্রত্যাশা অনেক। নতুন বছরে তাই বিপুল সম্ভাবনা দেখছেন ছোটপর্দার ব্যস্ত নির্মাতারা। কয়েকজন নির্মাতার এ বছরের পরিকল্পনা জানাচ্ছেন মাসিদ রণ

শিহাব শাহীন: নতুন বছরে এখনো কাজ শুরু করিনি। গত ২ জানুয়ারি থেকে আমার ওয়েব ফিল্ম ‘যদি কিন্তু তবুও’র শ্যুটিং শুরুর কথা ছিল। কিন্তু বিশেষ কারণে তা পিছিয়ে গেছে। আগামী ১১ তারিখ থেকে বাকি কাজটুকু শেষ করে ভারতে পোস্ট প্রোডাকশন করতে পাঠাব। ভারতের ওয়েব প্ল্যাটফর্ম জি-ফাইভে প্রকাশ হবে অপূর্ব-ফারিয়া জুটির এই কাজটি। তবে পুরো কাজ শেষ করতে করতে বেশ সময় লাগবে। পহেলা বৈশাখ বা ঈদে কাজটি দেখতে পাবেন দর্শক। তার আগে চলে আসবে দেশীয় প্ল্যাটফর্ম চর্কীর জন্য নির্মিত ‘মরীচিকা’ ওয়েব ফিল্মটি। এতে অভিনয় করেছেন আফরান নিশো, সিয়াম আহমেদ, মাহিয়া মাহি, জোভানসহ অনেকে। এছাড়া চ্যানেল আই ও অনলাইন প্ল্যাটফর্ম সিনেমাটির জন্য কয়েকটি খণ্ড নাটক করার পরিকল্পনা রয়েছে। একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের ব্যাপারেও কথা এগিয়েছে অনেক দূর। সব ঠিক থাকলে শ্যুটিং এ বছরেই শেষ করতে চাই। কাজের বাইরে যেটা সবচেয়ে বড় চাওয়া তা হলো এ বছরটা যেন পৃথিবী সুস্থ থাকে। করোনা থেকে সেরে ওঠার পর এটাই এখন তীব্র উপলব্ধি। ধূমপানটা আস্তে আস্তে কমিয়ে দিতে চাই।

কাজল আরেফিন অমি: বছরটা একটা পজিটিভ ভাইভ দিয়ে শুরু হলো। বছরের শুরুতেই অনলাইনে প্রকাশিত হয়েছে আমার নির্দেশনায় ‘হ্যালো বেবি’ নাটকটি। তাহসান ও বিদ্যা সিনহা মিম অভিনীত নাটকটিতে সন্তান নিয়ে এ সময়ের একাংশ দম্পতির কি ভাবনা সেটা প্রকাশ করা হয়েছে। গল্পটি শেষ হয় এক ধরনের করুণ বাস্তবতার মধ্য দিয়ে। এজন্য দর্শক সহজেই কানেক্ট করতে পেরেছে। আমি আসলে চারপাশের চেনা মানুষের গল্পই বলতে চাই। গত কয়েক বছর কাজ নিয়ে এতটাই ব্যস্ত ছিলাম যে নিজের চোখে দেখা গল্পগুলো বলার পর্যাপ্ত সময় পাচ্ছিলাম না। এ বছর আমার প্রধান লক্ষ্য হলো কাজের পরিমাণ কমিয়ে আপন গল্পগুলো যত্ন নিয়ে সবাইকে বলব। সেটা নানা মাধ্যমে হতে পারে। খন্ড নাটক, ওয়েব কনটেন্ট কিংবা পূর্ণদৈর্ঘ্য সিনেমা। আলটিমেটলি সিনেমাটাই বানাতে চাই। এতদিন খন্ড নাটক নির্মাণ করা সিনেমার জন্য হাত পাকা করা। কয়েকজন প্রযোজকের সঙ্গে কথা হয়েছে। প্রথম সিনেমা হিসাবে কী গল্প বলব সেটিও অনেকখানি নির্বাচিত। তবে এখনো সবদিক থেকে পছন্দসই প্রস্তাব পাইনি। পেলেই সিনেমায় হাত দেব।

সঞ্জয় সমদ্দার: গত বছরে তেমন কাজ করা হয়নি। তাই এ বছর অনেক কাজ জমে আছে। সেগুলো করব। ইতিমধ্যে বেশকিছু কাজের পরিকল্পনা হয়ে গেছে। কিছু কাজ করা আছে সেগুলো দর্শক এ বছরই দেখতে পাবেন। এরমধ্যে রয়েছে আরটিভি প্লাসের অরিজিনাল কনটেন্ট ‘অমানুষ’। অভিনয় করেছেন মোশাররফ করিম, তানজিন তিশা, দীপা খন্দকার, শাহেদ আলীসহ অনেকে। সিনেমাটি প্রকাশ হবে অপূর্ব, তাসনিয়া ফারিন, শতাব্দী ওয়াদুদ অভিনীত ‘ট্রল’ ওয়েব অরিজিনালসটি। আগামী ৯ ও ১০ জানুয়ারি শ্যুটিং করব অপূর্ব-সাবিলা নূরকে নিয়ে ‘কভার পেজ’ নামের একটি খন্ড নাটকের। এটি প্রোযোজনা করছে সিএমভি। আগামী ২৭ ও ২৮ জানুয়ারি শ্যুটিং করব আরটিভির জন্য তাহসান-মারিয়া নূর জুটির দ্বিতীয় নাটকের। নাম এখনো চূড়ান্ত হয়নি। পূর্ণদৈর্ঘ্য সিনেমার জন্যও আমি প্রস্তুত। ইচ্ছে আছে এ বছরই আমার প্রথম সিনেমা শুরু করার।

প্রীতি দত্ত: আগে যেমন গণহারে কাজ করেছি, এবার আর সেটা করব না, এটাই নতুন বছরের রেজ্যুলেশন। অবশ্য আগে যেভাবে কাজ করেছি, সেটার দরকার ছিল। নিজের পরিচিতি ও এস্টাবলিশমেন্টের জন্য। এখন আর সেই অবস্থা নেই, তাই ভিন্ন ধারার কাজ যত্ন নিয়ে করতে চাই। এজন্য ইতিমধ্যে অনেকে ঈদের নাটকের কাজ শুরু করে দিলেও আমি এখনো কোনো কাজ হাতে নিইনি। এখন ব্যস্ত আছি দেশীয় একটি ওয়েব প্ল্যাটফর্মের জন্য ওয়েব ফিল্মের স্ক্রিপ্টিং নিয়ে। থ্রিলার ধাঁচের গল্পটি আমিই লিখছি। যেহেতু দু-তিন মাস পর শ্যুটিংয়ে যাব, তাই এখনো কাস্টিং ঠিক করিনি। তাহলে এটাই আমার প্রথম ওয়েবের কাজ। তাই খুব যত্ন নিয়ে করছি। প্রযোজনা প্রতিষ্ঠান আমাকে সেভাবেই বাজেট দিচ্ছে, যাতে সময় নিয়ে কাজটি করতে পারি। এর মধ্যে একুশে ফেব্রুয়ারির জন্য একটি নাটক করার ইচ্ছা আছে। এ ছাড়া ঈদের অল্প কিছু কাজ করব। পূর্ণদৈর্ঘ্য সিনেমার জন্য আরও দুবছর সময় নেব। ২০২২ সালে সিনেমার কাজ শুরুর ইচ্ছা আছে।