ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

মীর সাব্বিরের কথায় গাইলেন মমতাজ

বিনোদন ডেস্ক
২১ নভেম্বর ২০২০ ১৮:৪৮
আপডেট: ২৮ নভেম্বর ২০২০ ২১:৪০
মীর সাব্বিরের কথায় গাইলেন মমতাজ ফাইল ছবি

জনপ্রিয় অভিনেতা মীর সাব্বির নির্মাণ করতে যাচ্ছেন অনুদানের চলচ্চিত্র ‘রাত জাগা ফুল’। এই সিনেমার জন্য একটি গানে কণ্ঠ দিলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ। মীর সাব্বিরের কথায়‘ফোটে ফুল ফোটে’ শিরোনামের এই গানটির সুর-সংগীতায়োজন করেছেন ইমন চৌধুরী। সিনেমাটির চিত্রনাট্যেও লিখেছেন করেছেন মীর সাব্বির নিজেই। ফোটে ফুল ফোটে আলো অন্ধকারে/ ওঠে সূর্য ওঠে মিথ্যার মায়াজালে- এমন কথার গানটি রেকর্ড হয়েছে ১৮ নভেম্বর রাতে রাজধানীর একটি স্টুডিওতে।

মমতাজ বলেন, ‘অন্যরকম একটি গান হলো। অভিনেতা মীর সাব্বির দারুণ লিখেছেন গানটি।’‘রাত জাগা ফুল’ সিনেমায় মীর সাব্বিরসহ আরও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, আবু হোরায়রা তানভীর, ঐশীসহ অনেকে।

সিনেমাটির প্রেক্ষাপট প্রসঙ্গে মীর সাব্বির বলেন, ‘অন্ধকারের মধ্যেও যেমন ফুল ফোটে, সমাজের অন্ধকারের মধ্যেও কিছু মানুষ নিজেকে আলোকিত করে এগিয়ে নিয়ে যায় আলোর পথে। এটাই মূলত আমার গল্পের মূল বিষয়বস্তু। বেশ ভালোভাবে আমার পুরো ইউনিট এবং শিল্পীদের আন্তরিক সহযোগিতায় শুটিং শেষ করেছি। আশা করছি, ডিসেম্বরের শেষ সপ্তাহে বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি দিতে পারবো।’ অভিনয়ের পাশাপাশি এর আগে অনেক নাটক নির্মাণ করলেও মীর সাব্বিরের পরিচালনায় এটাই প্রথম কোনও চলচ্চিত্র।

এদিকে মীর সাব্বির প্রস্তুতি নিচ্ছেন নতুন ধারাবাহিক ‘মাকড়শা’ নির্মাণের। পাশাপাশি বেশ কয়েকটি ধারাবাহিক নাটকে অভিনয় করছেন সম্প্রতি। এগুলো হচ্ছে ‘বাকের খনি’, ‘দাদো’, ‘পণ্ডিতের আখড়া’, ‘ফরেন ভিলেজ’, ‘জ্ঞানী গঞ্জের পণ্ডিতেরা’ ও ‘কর্পোরেট ভালোবাসা’।