ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

ভিকারুননিসায় কোচিংয়ের নামে টাকা আদায় বন্ধে রুল

সেন্ট্রাল ডেস্ক
০৫ ফেব্রুয়ারি ২০২০ ১২:০৩
আপডেট: ০৫ আগস্ট ২০২০ ০২:৪৪
ভিকারুননিসায় কোচিংয়ের নামে টাকা আদায় বন্ধে রুল সংগৃহিত

রাজধানীর ভিকারুননিসা স্কুল অ‌্যান্ড কলেজের পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্ট ও কোচিংয়ের নামে টাকা নেয়া কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আজ মঙ্গলবার (৪ জানুয়ারি) এ রুল জারি করেন।

রুলে ভিকারুননিসা স্কুল অ‌্যান্ড কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় আসন সংখ্যার অতিরিক্ত শতকরা ১১ ভাগ ভর্তি কেন অবৈধ হবে না তা-ও জানতে চেয়েছেন আদালত। দুই সপ্তাহের মধ্যে শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

আদালত থেকে বের হওয়ার পর আইনজীবী গণমাধ্যমকে বলেন, ভিকারুননিসা স্কুল অ‌্যান্ড কলেজের পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার পূর্বে মডেল টেস্টের নামে ৫ হাজার টাকা ও কোচিংয়ের নামে ১ হাজার দুইশ থেকে ২ হাজার টাকা আদায় করে। এছাড়া কলেজে নিয়মানুযায়ী প্রতি সেকশনে ৫০ জন শিক্ষার্থী ভর্তি করার কথা। কিন্তু সেখানে ১৭০ জন শিক্ষার্থী ভর্তি করে। এই বিষয় চ্যালেঞ্জ করে রিট করেছিলাম। আদালত রিটের শুনানি নিয়ে রুল জারি করেছে।