ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

আব্দুল্লাপুরে হাওর উন্নয়ন ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

কান্ট্রি ডেস্ক
২৪ মে ২০২০ ২৩:৫৩
আপডেট: ০৪ ডিসেম্বর ২০২০ ১৮:৪৫
আব্দুল্লাপুরে হাওর উন্নয়ন ফাউন্ডেশনের ঈদ সামগ্রী বিতরণ

কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম থানার আব্দুল্লাপুর ইউনিয়নে ১০০টি গরিব ও অসহায় পরিবারে ঈদ সামগ্রী বিতরণ করে হাওর উন্নয়ন ফাউন্ডেশন।

২০১৩ সালে প্রতিষ্ঠার পর ২০১৪ সাল থেকে প্রতি ঈদে স্বল্প আয়ের মানুষের মুখে হাসি ফুটাতে সাধ্যমত চেষ্টা করে যাচ্ছে হাওর উন্নয়ন ফাউন্ডেশন। এর পাশাপাশি হাওরের গরীব মেধাবী শিক্ষার্থীদেরও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

akram

শুরুতে ৩০/৩৫ টি পরিবারে সীমিত ছিল এই ঈদ উপহার সামগ্রী বিতরণ কার্যক্রম। গত ২ বছর কামরুজ্জামান চৌধুরীর অর্থায়নে এটির পরিসর বাড়ে এবং সেটি ৬০/৬৫ পরিবারের মধ্যে বিতরণ করা হয়। এবার সাথে যোগ দেয় হাজী সমরাজ মিয়া। এই দুজনের সহযোগিতা এবং হাওর উন্নয়ন ফাউন্ডেশন এর নিজস্ব ফান্ডের মাধ্যমে এবার ১০০ পরিবারের মধ্যে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। শুরুতে নিজেদের ক্ষুদ্র পরিসরের মধ্যে কার্যক্রম শুরু করা এই সংগঠনটি ধীরে ধীরে বিস্তৃত আকারে ছড়িয়ে দিচ্ছে তাদের কার্যক্রম।

২০১৩ সালের অক্টোবর মাসে কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলাধীন আব্দুল্লাহপুর গ্রামের ১০ জন তরুণের স্বপ্নযাত্রা হয় হাওরের বঞ্চিত মানুষদের পাশে নির্ভরতার আশ্রয়স্থল হয়ে উঠার। অসহায় ছাত্র,অসুস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের মূল কাজ। বর্তমানে এর সদস্য সংখ্যা ২৩ জন।

akram

আগামী ঈদগলোতে আরও বড় পরিসরে অসহায় ও গরীব পরিবারের পাশে থাকতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানানো হয় ফউন্ডেশনের পক্ষ থেকে।

হাওরের বুকে আলোর মশাল জ্বালানোর অভিপ্রায় নিয়ে ছুটে চলা এই স্বপ্নিল তরুণদের সফলতা হয়তো অন্ধকারের অমানিশা কেটে যাবে।